রাজ্যে অবশেষে স্কুল শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, বেতন ৫৮,৫০০ টাকা -WB School Teachers Recruitment

WB School Teacher Recruitment:শিক্ষকতাকে যারা পেশা হিসেবে বেছে নিয়েছেন, অবশেষে তাদের সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। কারণ অবশেষে রাজ্যে সহকারী শিক্ষক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সংশ্লিষ্ট ওয়েবসাইটে এই নিয়োগ সংক্রান্ত নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে চাইলে প্রতিবেদনটি বিস্তারিত দেখুন।

Wb school teachers recruitment
রাজ্যে দীর্ঘদিন স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ বন্ধ রয়েছে। যার ফলে শিক্ষকতাকে যারা পেশা হিসেবে বেছে নিয়েছিলেন তাদের দুর্ভোগের শেষ নেই। ২০১৬ সালে শেষ স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছিল। এর পরবর্তীকালে নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। তাই রাজ্যের লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। এই নিয়ে শিক্ষা মন্ত্রীর কাছে গেলে তিনি বারংবার বলেছেন, খুব দ্রুত শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। WB School Teacher Recruitment

∆নিয়োগ সংস্থা: পশ্চিমবঙ্গ সরকারের গণশিক্ষা সম্প্রসারণ দপ্তরের অধীনে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চলেছেন।

∆পদের নাম: এই নিয়োগ প্রক্রিয়ায় শূন্য পদের নাম সহকারী শিক্ষক। এছাড়াও এই পদ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিশটি পড়ে নিন।

∆আবেদনকারীর বয়স:
আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ কারীর বয়স ইংরেজি ৩১/০৮/২০২৪ তারিখ অনুযায়ী ১৮ বছর থেকে ৪০ বছর। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা, সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

∆আবেদন যোগ্যতা:
ইতিমধ্যেই সহকারি শিক্ষক পদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। যে সকল চাকরিপ্রার্থীরা কোন স্বীকৃত বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাস এবং কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় প্রতিষ্ঠান থেকে বধির শিক্ষাদানের ডিপ্লোমা কোর্সে সম্পূর্ণ করেছেন একমাত্র তারাই এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে পারবেন।

∆মাসিক বেতন:
রাজ্য সরকারের পে লেবেল অনুযায়ী নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী চাকরিপ্রার্থীদের ন্যূনতম ২২,৭০০ টাকা থেকে সর্বোচ্চ ৫৮,৫০০ টাকা মাসিক বেতন দেয়া হবে।

∆আবেদন মূল্য:
এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য, সমস্ত ক্যাটাগরী চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য প্রদানের প্রয়োজন নেই। সম্পূর্ণ বিনামূল্যে চাকরি প্রার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন।

∆নিয়োগ পদ্ধতি:
সহকারী শিক্ষক নিয়োগ অংশগ্রহণকারী চাকরিপ্রার্থীদের, সর্ব প্রথমে ৪০ নম্বরের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। এই লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন সব শেষে তাদের ১০ নম্বরের ইন্টারভিউ একটি ইন্টারভিউ নেওয়া হবে।

∆আবেদন পদ্ধতি:
আবেদন প্রক্রিয়া অনলাইন মাধ্যমে সম্পূর্ণ হবে। তার জন্য আবেদনকারীকে সর্ব প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়ে গেলে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে পরবর্তী আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। আবেদন চলাকালীন চাকরি প্রার্থীর প্রয়োজনীয় নথিপত্র গুলো আপলোড করতে হবে।

ভারতীয় ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, এখনই আবেদন করুন -India Post Office Recruitment

∆আবশ্যিক নথিপত্র:

  • ১. জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।
  • ২. পরিচয় পত্র হিসেবে আধার কার্ড।
  • ৩. আবেদনকারীর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজ ফোটো এবং সিগনেচার।
  • ৪. প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার নথিপত্র।
  • ৫. মেডিকেল বোর্ড থেকে প্রদত্ত অক্ষমতা শংসাপত্র।

∆আবেদন সময়সীমা:
আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ইংরেজি ৩০/১০/২০২৪ তারিখ পর্যন্ত।
নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশন লক্ষ্য করুন। আপনাদের সুবিধার্থে অফিশিয়াল নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে। সেই অফিসার নোটিফিকেশনের লিঙ্কে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে অফিসিয়াল নোটিফিকেশনটি বিস্তারিত দেখে নিতে পারবেন।

WB School Teachers RecruitmentNotification
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment